সবার জন্য ইফতার - ২০২৩

Ifter

 সূচনালগ্ন থেকেই বইপল্লব ফাউন্ডেশন সম্পৃক্ত ছিল বই, সাহিত্য ও শিশু শিক্ষা নিয়ে। এরই সাথে সক্রিয় ভূমিকা ছিলো সামাজিক উন্নয়ন ও মানব সেবামূলক কার্যক্রমে। কেননা একজন বইপ্রেমীর জগৎটা শুধুমাত্র বই ও জ্ঞান ভান্ডার সমৃদ্ধ করাতে সীমাবদ্ধ নয়। বরং সমাজ ও দেশের মানুষের উন্নয়নে চিন্তা করে, তাদের সেবায় আত্ন নিয়োগ করাই একজন আদর্শ বইপ্রেমীকের বৈশিষ্ট্য। এরই উদ্দেশ্যে গত বারের ন্যায় এবারও বইপল্লব ফাউন্ডেশন পবিত্র রমজান মাস উপলক্ষ্যে নিয়ে এলো "সবার জন্য ইফতার" প্রজেক্ট। যে প্রজেক্টে এবারের লক্ষ্য ছিলো এতিম শিশুদের সাথে ইফতারের আনন্দটা একসাথে উপভোগ করা, তাদের সাথে সুন্দর কিছু মূহুর্ত তৈরি করা। 

এরই ধারাবাহিকতায় বইপল্লব ফাউন্ডেশনের কেন্দ্রীয় এক্সিকিউটিভ প্যানেলের সকল সদস্যের সক্রিয় ভূমিকায় গত ১৮ই এপ্রিল, ২০২৩ এ সম্পন্ন হয় এই কার্যক্রমটি। যেখানে এতিমখানা মাদ্রাসা ও সংলগ্ন মসজিদে আয়োজন করা হয় ইফতারের। এক্সিকিউটিভ প্যানেলের নিজেদের সামর্থ্য অনুযায়ী এতিম শিশুদের জন্য একটি বিশেষ দিন উপহার দেওয়ার চেষ্টা করা হয়। চেষ্টা করা হয় তারা যেনো পবিত্র রমজানের সময়টুকু কাটাতে পারে আনন্দের সাথে হাসিমুখে। 

এবারের সম্পুর্ন প্রচেষ্টা ছিলো গতবারের চেয়ে আরো বড় পরিসরে আয়োজন করা৷ আর ক্ষুদ্র এই প্রচেষ্টায় অনুপ্রাণিত হয়ে সমাজের অন্যান্য ব্যক্তিবর্গও যদি এগিয়ে আসেন এতিমদের জন্য, তবে সেটিই বইপল্লবের সার্থকতা। 

তাদের সাথে কাটানো কিছু বিশেষ মুহূর্ত 

সর্বস্বত্ব স্বত্বাধিকার বইপল্লব ফাউন্ডেশন কর্তৃক সংরক্ষিত