তাদের জন্য জন্মদিন - বইপল্লব ফাউন্ডেশন

 


জন্মদিন। পৃথিবীর আলোয় প্রথম চোখ রাখার দিন। নিজের জন্যে একটি দিন। সেই দিনটিতে কতোই না আয়োজনে ভরপুর রাখার চেষ্টায় মগ্ন সমাজবদ্ধ এই মানুষ। জীবনের, এই দিনের অংশটিকে অন্যরকম ভাবে সাজাতে চায়, চায় রঙে রাঙাতে। কিন্তু সেই সমাজেরই একপাশে রয়েছে অন্য এক গল্প। যাদের আলো দেখাটা পূর্ণ হলেও, সেটাকে রঙিন করা আর সম্ভব হয়ে উঠে না। সমাজের এই সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর শৈশব শুরু হয় অন্ধত্ব জীবন উদ্দেশ্যে। পালন করা হয়ে উঠে না সেই নিজের জন্যে দিনটি। তিনবেলা পেট ভরানোই যেখানে দায়, সেখানে জন্মদিন পালন তাদের কাছে এক বিলাসিতার নাম।

কিন্তু বইপল্লব ফাউন্ডেশন মনে করে বাকি সবার মতো তাদেরও রয়েছে আনন্দে থাকার অধিকার, রয়েছে শৈশবের অতৃপ্ত জীবন উপভোগ করার। সেই লক্ষ্যে বইপল্লবের যাত্রা পথে, সমাজের এই সুবিধাবঞ্চিত শিশুদের জন্য পালন করা হলো তাদের জন্য, নিজের একটি দিন।

লক্ষ্য হারা এইসব শিশুদের হয়তো নিজের জন্মতারিখটিই মনে নেই। তাই বইপল্লব ফাউন্ডেশন স্থীর করলো একুশ শতাব্দীর এই একুশ সালের প্রথম মাসের একুশ তারিখটি শুধুমাত্র তাদের সকলের জন্য। তাদের নিজেদের জন্মদিন। সকল শিশু যেনো একসাথে তাদের এই দিনটি উপভোগ করতে পারে সেই লক্ষ্যে বইপল্লব ফাউন্ডেশনের ক্ষুদ্র এক প্রচেষ্টা। এই প্রচেষ্টায় একটি শিশুর হাসি মুখই আমাদের জন্য এনে দিতে পারে সার্থকতা। 

ছড়িয়ে পড়ুক ভালোবাসা, ছড়িয়ে পড়ুক আনন্দ, একসাথে সবার সাথে, বইপল্লব ফাউন্ডেশনের সাথে!

তাদের সাথে কাটানো কিছু বিশেষ মুহূর্ত

সর্বস্বত্ব স্বত্বাধিকার বইপল্লব ফাউন্ডেশন কর্তৃক সংরক্ষিত