সবার জন্য ইফতার - ২০২২

 


৪ই মে, ২০২১ বইপল্লব ফাউন্ডেশনের একজন এক্সেকিউটিভ এবং একজন সাব-এক্সেকিউটিভ যৌথভাবে নিজেদের সামর্থ্য অনুযায়ী দুজনের পরিবারের সহায়তায় ৫০+ মানুষের জন্য ইফতারের আয়োজন করে।

বইপল্লব ফাউন্ডেশনের টিম মেম্বাররা কাউকে ইফতার দান করে নি। চেষ্টা করেছে একজন রোজাদারকে ইফতার করানোর মাধ্যমে আল্লাহ তাআলার পক্ষ থেকে রিজিক ছড়িয়ে দেওয়া এবং সেই রোজাদারের সমপরিমাণ সওয়াব অর্জনের। কারণ হাদিসে এসেছে-

হজরত জায়েদ ইবনে জুহানি রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইরশাদ করেছেন, ‘যে ব্যক্তি রোজাদারকে ইফতার করাল, তারও রোজাদারের ন্যায় সাওয়াব হবে; তাতে রোজাদারের সাওয়াব বা নেকি বিন্দুমাত্র কমানো হবে না। (তিরমিজি, ইবনে মাজাহ, নাসাঈ)

দ্বিতীয় উদ্দেশ্য ছিল এই সুবিধাবঞ্চিতদের মুখে একটি ক্ষুদ্র হাসি ফোটানোর প্রচেষ্টা থেকে যেন কমপক্ষে একজনকে অনুপ্রাণিত করা যায়, যাতে সেই ব্যক্তি আরো কিছু রোজাদারকে নিজ সামর্থ্য অনুয়ায়ী ইফতার করানোর ব্যবস্থা করতে পারে।

প্রথমেই স্পষ্ট করতে চাচ্ছি, বইপল্লব ফাউন্ডেশন সুবিধাবঞ্চিতদের সাহায্যের জন্যে করা আয়োজনগুলোকে কেন্দ্র করে চটকদার প্রচারণাকে কখনোই সমর্থন করে না। দ্বিতীয় উদ্দেশ্যটিকে আরো একটু সফল করার জন্যেই আজকে আমাদের থেকে এই ক্ষুদ্র প্রচেষ্টা সম্পর্কে সবাইকে জানানোর চেষ্টা করা হচ্ছে। ইফতার দিয়ে কিংবা ঈদের বাজার করে দেয়ার মাধ্যমে কমপক্ষে একজন মানুষ নিজ থেকে আরেকজনকে সহায়তা করবে এই আশায় আমাদের এই আয়োজন।

আমরা আশাবাদী বইপল্লব ফাউন্ডেশনের মাধ্যমে রমযানের পবিত্রতা ছড়িয়ে পড়ুক সবার মনে। ছড়াক সর্বত্র। 

তাদের সাথে কাটানো কিছু বিশেষ মুহূর্ত 

সর্বস্বত্ব স্বত্বাধিকার বইপল্লব ফাউন্ডেশন কর্তৃক সংরক্ষিত